সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

যেখানে ৫৮০ টাকা কেজিতে মিলছে গরুর মাংস, নেওয়া যাবে ১০০ টাকারও

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ০৪:৪৯ অপরাহ্ন, ১৫ই অক্টোবর ২০২৩

#

ছবি: সংগৃহীত

সারাদেশে গরুর মাংস যখন ৭০০- ৭৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, ঠিক তখন ঢাকার কদমতলী মিরাজ নগর বাজারে মাংস ব্যবসায়ী মো. বিপ্লব খান ৫৮০ টাকা দামে গরুর মাংস বিক্রি করে ব্যাপক সাড়া ফেলেছেন।

তিনি গত দুই সপ্তাহ ধরে বাজারের চেয়ে কম দামে মাংস বিক্রি করছেন। প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত টাটকা এ মাংস কিনতে বিভিন্ন এলাকার মানুষ ভিড় করছেন।

কম দামে মাংস কিনতে পেরে অনেকে স্বস্তি প্রকাশ করছেন। গরুর মাংস কিনতে আসা এক ক্রেতা বলেন, বাজারের চেয়ে কম দামে মাংস কিনতে পারায় অনেক ভালো লাগছে। সবচেয়ে বড় কথা এখানে চাইলে যে কেও ১০০ টাকার মাংস কিনতে পারবেন। 

এক দিনমজুরি জানান, এক কেজি গরুর মাংস কেনার সামর্থ্য নেই। তবে এই দোকানে কম দামে এবং কম পরিমাণ মাংস বিক্রি হওয়ায় গরুর মাংসের স্বাদ নিতে পারছেন।

মাংস ব্যবসায়ী মো. বিপ্লব খান জানান, মাথা কলিজা সব সহ কুরবানির মতন মাংস বিক্রি করছি। সীমিত লাভে মাংস বিক্রি করছি যাতে করে সাধারণ মানুষ মাংস কিনে খেতে পারে। প্রতিদিন ৫-৬ টা গরু জবাই করা হয়। কেও চাইলে এখানে থেকে ১০০ টাকার মাংস কিনতে পারবেন। চাইলেও ১০০ গ্রাম নিতে পারবে। যার যতটুকু প্রয়োজন সে কিনতে পারবেন। 

তিরি আরো জানান, আমার এখানে কোন অসুস্থ গরু নাই। সব গরু সুস্থভাবে আসতেছে এমনকি প্রকাশ্যে সবার সামনে জবাই করা হচ্ছে। আমার মূল উদ্দেশ্য একটাই সবাই যাতে করে গরুর মাংসে কম দামে কিনে খেতে পারে। 

এখান থেকে যারা কম দামে মাংস কিনে খেতে পারছেন তারা চান এমন একটি দোকান সারাদেশের বিভিন্ন এলাকায় যেন ছড়িয়ে পড়ে। 

ওআ/


 


গরুর মাংস

খবরটি শেয়ার করুন