মঙ্গলবার, ২৭শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

এমএলএস অভিষেকেও দুর্দান্ত গোল মেসির

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ১২:৫৭ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৩

#

ছবি: সংগৃহীত

১৪ মে মেজর লিগ সকারে (এমএলএস) সবশেষ জয় পেয়েছিল ইন্টার মায়ামি। সেই ম্যাচের পর টানা ১১ ম্যাচ জয়হীন ছিল ক্লাবটি। এরপর জুলাইয়ে লিওনেল মেসি পিএসজি ছেড়ে যোগ দেন ক্লাবটিতে। মেসি আসার পর ইন্টার মায়ামি আরও ৮ ম্যাচ খেললেও এর কোনোটিই লিগে ছিল না। এ দিকে টানা ম্যাচ খেলছে লিওনেল মেসি। কোচ জেরার্ডো মার্টিনো সেই বিশ্রামটা দিতে চেয়েছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ককে। কিন্তু চাইলেই কি দর্শক আগ্রহ উপেক্ষা করে মেসিকে একেবারে বসিয়ে রাখা সম্ভব?

আর্জেন্টাইন কোচ সেটা পারলেন না। ম্যাচের ৬০ মিনিটে বদলি হিসেবে নামালেন মেসিকে। শেষ পর্যন্ত মেজর লিগ সকারের (এমএলএস) তলানিতে থাকা দলের জয়ে দুর্দান্ত এক গোল উপহার দিয়েই মাঠ ছাড়লেন সাতবারের ব্যালন ডি'অরজয়ী তারকা।

শনিবার (২৬ আগস্ট) রাতে এমএলএসে নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ২-০ ব্যবধানে জিতেছে ইন্টার মিয়ামি। ডেভিড গোমেজের গোলে এগিয়ে যাওয়ার পর বদলি হিসেবে নেমে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। এ নিয়ে মিয়ামি জার্সিতে ৯ ম্যাচে ১১ গোল করলেন তিনি। 

নিউইয়র্কের মাঠে মেসিবিহীন ইন্টার মিয়ামির শুরুটা ভালো ছিল না। বলের দখলে এগিয়ে থাকলেও সুযোগ তৈরি করতে ব্যর্থ হচ্ছিল তারা। অবশেষে ৩৭ মিনিটে ডেডলক ভাঙেন গোমেজ। নিখুঁত ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করে দলকে লিড এনে দেন এই প্যারাগুয়েন মিডফিল্ডার।

মিয়ামি এগিয়ে ছিল। কিন্তু রেড বুলও আক্রমণ করে যাচ্ছিল। যে কোনো সময় লিড হাতছাড়া হয়ে যেতে পারে, সেই শঙ্কা থেকেই বোধ হয় ম্যাচের ৬০ মিনিটে লিওনার্দো কাম্পানাকে তুলে নিয়ে মেসিকে মাঠে নামান কোচ। মেসির সঙ্গে এ সময় মাঠে নামেন সার্জিও বুসকেটসও।

মাঠে নেমে দারুণ কিছু সুযোগ তৈরি করেন মেসি। ৮৭ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে বিপজ্জনক জায়গায় ফ্রি কিকও আদায় করে নেন। যদিও মেসির ফ্রি কিক প্রতিপক্ষের রক্ষণ দেয়ালে বাধা পেয়ে ফিরে আসে। তবে এর দুই মিনিট পরই চোখে লেগে থাকার মতো এক গোল করেন মেসি।

আর.এইচ 

লিওনেল মেসি

খবরটি শেয়ার করুন