বৃহঃস্পতিবার, ২৫শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুৎ বিল ৪৫ হাজার, মোমবাতিতে ফিরতে চান গ্রাহক!

আন্তর্জাতিক ডেস্ক

🕒 প্রকাশ: ০৬:১৬ অপরাহ্ন, ২৪শে জুন ২০২৪

#

ছবি: সংগৃহীত

বিদ্যুতের বর্ধিত বিল এবং ত্রুটিপূর্ণ মিটার রিডিং নিয়ে গ্রাহকদের বিড়ম্বনার শেষ নেই। এর মধ্যেই এবার এক গ্রাহকের দুই মাসের বিদ্যুৎ বিল এসেছে প্রায় সাড়ে ৪৫ হাজার রুপি। এমন আকাশচুম্বী বিল দেখে ক্ষুব্ধ এবং একইসঙ্গে হতাশ হয়েছেন ওই ভারতীয়। এমন পরিস্থিতিতে বিল পরিশোধের পর মোমবাতি ব্যবহার করা শুরু করবেন কিনা, তা ভেবে দেখার কথাও জানিয়েছেন তিনি।

জানিয়েছে, ওই গ্রাহকের নাম জাসভির সিং। তিনি গুরুগ্রাম-ভিত্তিক ‘জয়েন হুড’ অ্যাপের সহ-প্রতিষ্ঠাতা। সাড়ে ৪৫ হাজার রুপি বিল পরিশোধের পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) একটি পোস্ট দিয়েছেন তিনি।

সেখানে লিখেছেন, ‘বিদ্যুৎ বিল পরিশোধ করলাম। এখন মোমবাতিতে ফিরে যাওয়ার কথা ভাবছি।’এদিকে, জাসভির সিংয়ের এই পোস্টটি মূহূর্তেই ভাইরাল হয়ে যায়। কমেন্টের ঘরে বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন নেটিজেনরা।

 আরো পড়ুন: বিশ্ব অর্থনীতিতে ২০৫০ সালের মধ্যে দাপট দেখাবে এশিয়ার যে দুই দেশ

 জাসভির সিংয়ের পোস্টে এক ব্যক্তি মন্তব্য করেছেন, ‘তাহলে, আপনার বাড়ির আকার কত? এসি, লাইট, ওয়াশিং মেশিন, ড্রায়ার ইত্যাদি। আপনি যদি বেশি বিদ্যুৎ ইউনিট ব্যবহার করেন তাহলে আপনাকে বেশি বিল দিতে হবে। আপনি দুই মাস উল্লেখ করেননি। এটি ইচ্ছাকৃতভাবে উপেক্ষা করা হয়েছে। দয়া করে বিদ্যুৎ বিল কমান অথবা পরিশোধ করার প্রস্তুতি নিন। সামাজিক যোগাযোগমাধ্যমে এটিকে চাঞ্চল্যকর করে তোলার কোনো মানে নেই।’

 আরেকজন বলেছেন, ‘যদি এটি বাস্তব হয় এবং আপনি বাড়ির মালিক হন, তাহলে সোলারে চলে যান। আমরা এটি করেছি এবং বেশ খুশি আছি। এককালীন বিনিয়োগ আপনাকে বছরের পর বছর বাঁচাতে পারে।’

 অন্য একজন মন্তব্য করেছেন, ‘এই বিলটি ভারতের অনেক ছোট পরিবারের পুরো মাসের খরচের সমান।’

সূত্র: এনডিটিভি 

এসি/


বিদ্যুৎ বিল মোমবাতি

খবরটি শেয়ার করুন