সোমবার, ২৪শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সুলভে বিশ্বমানের চিকিৎসা দেওয়ার প্রত্যয় বিএসএমএমইউ ভিসির

স্বাস্থ্য ডেস্ক

🕒 প্রকাশ: ০৪:৩৩ অপরাহ্ন, ৫ই জুন ২০২৪

#

ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিতে আসা রোগীদের সুলভে বিশ্বমানের চিকিৎসাসেবা দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক। 

এ প্রসঙ্গে তিনি বলেছেন, আমাদের সবসময় মনে রাখতে হবে যে, আমরা রোগীদের কাছে দায়বদ্ধ। রোগীদের সহজে ও সুলভে বিশ্বমানের চিকিৎসাসেবা দিতে হবে। এজন্য যা যা করণীয় তা করতে হবে। পদ্ধতি, বিন্যাস ও বিস্তৃতির ক্ষেত্রে নজর দিতে হবে।

মঙ্গলবার (৪ই জুন) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত ‘সিটিজেন চার্টার প্রণয়ন, বাস্তবায়ন ও হালনাগাদকরণ’ শীর্ষক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে অনন্য উচ্চতায় নিয়ে যেতে হলে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি করতে হবে। সবাইকে দক্ষতা অর্জন করতে হবে এবং জবাবদিহিতার আওতায় থাকতে হবে।

আরো পড়ুন : ২০৩০ সালের মধ্যে কুষ্ঠ নির্মূলে সরকার অঙ্গীকারবদ্ধ : স্বাস্থ্যমন্ত্রী

তিনি বলেন, প্রতিটি বিভাগে নিজস্ব প্রতিশ্রুতি লিখিতভাবে ডিসপ্লের ব্যবস্থা করতে হবে। এক কথায় রোগীরা যাতে সহজেই এখান থেকে চিকিৎসাসেবা নিয়ে বাড়ি ফিরে যেতে পারেন, সেদিকে যথাযথ গুরুত্ব দিতে হবে। তাহলেই এই বিশ্ববিদ্যালয়ের সুনাম সর্বত্র ছড়িয়ে পড়বে।

কর্মশালায় বিশেষ অতিথি ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান। 

স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির পরিচালক ও এপিএর সভাপতি অধ্যাপক ডা. জেসমিন বানু। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশিক্ষণ সমন্বয়ক ও পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. রেজাউর রহমান। কর্মশালায় বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এস/ আই.কে.জে/

চিকিৎসা

খবরটি শেয়ার করুন