সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

কর্মব্যস্ত নারীর জন্য সহজ বিউটি টিপস!

লাইফস্টাইল ডেস্ক

🕒 প্রকাশ: ১১:৪৯ অপরাহ্ন, ২৭শে মার্চ ২০২৪

#

ছবি : সংগৃহীত

সকাল ৮টা বাজছে। ঘণ্টাখানেক আগেই মর্নিং অ্যালার্মটি বন্ধ হয়ে গেলো। আজ আবার অফিস যেতে দেরি হয়ে যাবে। বেশিরভাগ নারীদের জন্য এটি প্রায় রোজকার কাহিনি। এ অবস্থায় অফিসে ভালোভাবে গুছিয়ে, তৈরি হয়ে যাওয়ার মতো সময় হাতে একদমই থাকে না।

তাই, সবাই এর জন্য সহজ কিছু সমাধান খোঁজেন। যেন খুব কম সময়ে অফিসের জন্য তৈরি হতে পারেন। তাই আজ আপনাদের তেমনই কিছু বিউটি টিপস সম্পর্কে জানাব। যা আপনার সময় সাশ্রয় করার পাশাপাশি নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতেও সাহায্য করবে। ​চলুন জেনে নেওয়া যাক কর্মজীবী নারীর জন্য সহজ কিছু বিউটি টিপস-

ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন

আপনার চুলগুলো তেলতেলে হয়ে আছে। আর এদিকে শ্যাম্পু করে চুল শুকানোর মতো সময়, আপনার হাতে একদমই নেই। সেক্ষেত্রে ড্রাই শ্যাম্পু সবথেকে ভালো উপায়। এটি চুলের তেলতেলেভাব দূর করে চুলকে ঝলমলে করে তুলবে।

আরো পড়ুন : নারীদের জন্য ভিটামিন-সি কতোটা উপকারী জেনে নিন

অগোছালো চুলে স্টাইল

প্রতিদিন সকালে চুলের স্টাইলের জন্য চুল স্ট্রেইট বা কার্ল করা, স্প্রে দিয়ে সেট করা, ভালোভাবে আঁচড়ে চুল বাঁধা অনেক বেশি সময় সাপেক্ষ। এজন্য সময় বাঁচাতে অগোছালো চুল দিয়েই করে নিতে পারেন মেসি বান বা মেসি ব্রেইড। এটি করতে যেমন সময় কম খরচ হয়, তেমনি দেখতেও স্টাইলিশ লাগবে।

ফেইক আইল্যাশ এবং আইলাইনার ছাড়া আইলুক

অফিসে পার্টি বা ক্লায়েন্ট মিটিং রয়েছে। কিন্তু চোখের সাজের জন্য অতিরিক্ত সময় হাতে নেই। এক্ষেত্রে কোন চিন্তা না করে সহজ দুইটি কৌশল অবলম্বন করতে পারেন। ল্যাশে ভলিউম আনতে ফেইকল্যাশের পরিবর্তে মাস্কারা ব্যবহার করুন। সেক্ষেত্রে মাস্কারা লাগানোর আগে আপনার আইল্যাশে বেবি পাউডার লাগিয়ে নিন। এতে মাস্কারা থিক ও ভলিউমাইজড দেখাবে।

তাড়াহুড়ায় আইলাইনার লাগানোটা ঝামেলার বিষয়। এসময় আপনি এর পরিবর্তে কালো আইশ্যাডো ব্যবহার করুন। এটি ব্রাশে লাগিয়ে চোখের পাতার লাইনে হালকা করে স্মাজ করে নিলেই দারুন একটা আইলুক তৈরি হয়ে যাবে।

বি বি ক্রিম ব্যবহার

অল্প সময়ে তাড়াহুড়া করে ফাউন্ডেশন ব্যবহার করাটা কঠিন। বিশেষ করে ব্লেন্ড করা। এটি ভালোভাবে ব্লেন্ড না হলে পুরো সাজটাই নষ্ট হবে। তাই এক্ষেত্রে সহজ সমাধান হলো বি বি ক্রিম। এটি আলাদাভাবে ব্লেন্ড করার কোনো প্রয়োজন নেই। কারণ, বি বি ক্রিম সাধারণ ক্রিমের মত লাগিয়ে নিলেই গ্ল্যামারাস একটা লুক পাওয়া যায়।

পেট্রোলিয়াম জেলি দিয়ে পেডিকিউর ও মেনিকিউর

পেডিকিউর ও মেনিকিউরের জন্য পার্লারে যাওয়ার সময় আপনার হাতে নেই। সেক্ষেত্রে রাতে ঘুমানোর আগে হাতে এবং পায়ে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে মোজা পরে নিন। এটি ন্যাচারাল ময়েশচারাইজারের কাজ করে। এর সাহায্যে হাত ও পা নরম থাকে।

এস/ আই.কে.জে/ 

কর্মব্যস্ত নারী বিউটি টিপস

খবরটি শেয়ার করুন