শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

সবচেয়ে ক্ষমতাধর তারকাদের মধ্যে শীর্ষে শাহরুখ খান

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০৮:৩৪ অপরাহ্ন, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪

#

ছবি: সংগৃহীত

গত বছরের সার্বিক অবস্থা পর্যালোচনা শেষে বৃহস্পতিবার (২৯শে ফেব্রুয়ারি) উন্মুক্ত করা হয়েছে ‘দ্য মোস্ট পাওয়ারফুল ইন্ডিয়ানস ইন ২০২৪’ তালিকাটি। এতে বরাবরের মতো শীর্ষস্থান দখল করে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর যথাক্রমে সেরা পাঁচে আছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আরএসএস প্রধান মোহন ভগবত, চিফ জাস্টিস ডিওয়াই চন্দ্রচূড় ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

ভারতের সবচেয়ে ক্ষমতাধর ১০০ ব্যক্তির তালিকায় তারকা হিসেবে শীর্ষ স্থানে রয়েছেন শাহরুখ খান। পুরো তালিকায় প্রথম ৫০ জনের মধ্যে একমাত্র তারকা তিনি। প্রতি বছরই এই তালিকা প্রকাশ করে ভারতের বড় গণমাধ্যম। 

তালিকার ২৭তম অবস্থানে আছেন শাহরুখ খান। গত বছর তার অবস্থান ছিল ৫০-এ। এর মূলে রয়েছে সিনেমায় তার রাজকীয় প্রত্যাবর্তন। গেলো বছর তার ‘পাঠান’, ‘জাওয়ান’ ও ‘ডাঙ্কি’ তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। তিনটি ছবি মিলিয়ে এক বছরে সর্বোচ্চ ২ হাজার ৬০০ কোটি রুপি কালেকশনের অনন্য নজির সৃষ্টি করেন।

শাহরুখের পর দ্বিতীয় তারকার তালিকায় জায়গা পেয়েছেন আলিয়া ভাট। তার অবস্থান ৭৯তম। এর আগে তিনি ছিলেন ৯৯তম স্থানে। 

তৃতীয় তারকা হিসেবে রয়েছে দীপিকা পাড়ুকোনের নাম। তিনি রয়েছেন ৮০তম স্থানে। গত বছরের‘পাঠান’ ও ‘জাওয়ান’ছবিগুলোর সাফল্য তাকে রেখেছে আলোচনায়।  

আরো পড়ুন: বাজারে বসে ক্রেতার মাছ কাটছেন এই অভিনেত্রী!

এরপর তারকা করন জোহর, রয়েছেন ৯৭তম স্থানে।  তিনি গত বছর ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবিটি পরিচালনা করে দাপটে ফিরে এসেছেন। 

বলিউড শাহেনশাহ গত বছরের তালিকায় ছিলেন ৮৭তম স্থানে। এবার অনেকটা পিছিয়ে গেছেন ৯৯-তে। তবে অন্য অনেক তারকার চেয়েও ৮১ বছর বয়সে তিনি যে দাপট ধরে রেখেছেন, তা অবিশ্বাস্য। তার ব্র্যান্ড ভ্যালু ৭৯ মিলিয়ন ডলারের বেশি।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

এসি/ আই.কে.জে/



শাহরুখ খান তারকা

খবরটি শেয়ার করুন