সোমবার, ২৪শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে একাদশে না রাখার ব্যাখ্যা দিলেন লিওনেল স্কালোনি

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ০১:২৫ অপরাহ্ন, ১০ই জুন ২০২৪

#

ছবি : সংগৃহীত

আসছে কোপা আমেরিকার প্রস্তুতির লক্ষ্যে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে আর্জেন্টিনা। যার প্রথমটি হয় সোমবার (১০ই জুন) বাংলাদেশ সময় ভোর ৫টায়। এ ম্যাচে অ্যাঞ্জেল ডি মারিয়ার দেওয়া একমাত্র গোলে লাতিন আমেরিকার আরেক দেশ ইকুয়েডরকে হারায় আলবিসেলেস্তারা।

এ ম্যাচের শুরু একাদশে রাখা হয়নি দলের সেরা তারকা লিওনেল মেসিকে। এতে কিছুটা শঙ্কা দেখা দিয়েছে আর্জেন্টাইন সমর্থকদের মনে, তাহলে কি সুস্থ নন তাদের প্রিয় তারকা?

ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নামেন তিনি। তবে তৈরি করতে পারেননি গোলের সুযোগ। না করাতে পেরেছেন সতীর্থদের দিয়ে গোল। ম্যাচ শেষ মেসিকে একাদশে না রাখার কারণ ব্যাখ্যা করতে হয় দলের প্রধান কোচ লিওনেল স্কালোনিকে।

ইকুয়েডরের বিপক্ষে ১-০ গোলের জয়ের পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে মেসিকে একাদশে না রাখার কারণে স্কালোনি বলেন ঝুঁকি নেওয়ার প্রয়োজন বোধ করেননি তিনি।

পশুরাজ সিংহের উদারহণ টেনে আর্জেন্টাইন কোচ বলেন, ‘এমন সময় আসে যখন ঝুঁকি নেওয়ার প্রয়োজন হয় না, এমনকি সিংহের ক্ষেত্রেও নয়। মেসি, ওতামেন্ডির মতো আরও কিছু খেলোয়াড় আছেন যারা এ ম্যাচে খেলেননি। তবে ডি মারিয়া ছিল, তাই কোনো চিন্তা ছিল না।’

আরো পড়ুন : নাটকীয় জয় দিয়েই কোপার প্রস্তুতি শুরু ব্রাজিলের

মেসি-ওতামেন্ডি ছাড়া পুরো সময় খেলানো হয়নি এনজো ফার্নান্দেজ, নাহুয়েল মোলিনার মতো ফুটবলারদের। তবে তারা পুরোপুরি ফিট নন, এমন প্রশ্নের জবাবে স্কালোনি বলেন, ‘এনজো অস্ত্রোপচারের পর ফিরেছে। এখন প্রত্যেকের সামান্য যত্ন নেওয়ার প্রয়োজন। তারা যেন সর্বোচ্চ ফিটনেস ফিরে পায় তা নিশ্চিত করা। কিছু কিছু ক্ষেত্রে আমরা ঝুঁকি নিতে চাইনি।’

ইকুয়েডরকে মাত্র এক গোলে হারানোয় মন ভরেনি সমর্থকদের। কিন্তু আর্জেন্টিনা কোচের মত ভিন্ন। ম্যাচ সম্পর্কে তিনি বলেন, ‘আমি ভেবেছিলাম এটি আমাদের পক্ষ থেকে একটি ভাল ম্যাচ ছিল। এবং ইকুয়েডরের পক্ষ থেকেও। প্রীতি ম্যাচ হওয়ার পরও ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা ছিল। আমাদের যা করা উচিত ছিল, আমরা তাই করেছি।’

আগামী ১৫ই জুন আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। কোপার আগে শেষ প্রস্তুতি ম্যাচে মেসি-ডি মারিয়াদের প্রতিপক্ষ গুয়েতেমালা। এরপর ২০শে জুন শুরু হবে দক্ষিণ আমেরিকার মহাদেশীয় আসর কোপা।

এস/ আই.কে.জে/

লিওনেল মেসি আর্জেন্টিনা

খবরটি শেয়ার করুন