শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আজও ফাঁকা ঢাকা, আজও গ্রামে ফিরছেন অনেকে

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ১১:৫০ পূর্বাহ্ন, ৩০শে জুন ২০২৩

#

ছবি: সংগৃহীত

ঈদ ঘিরে প্রতিবছরের মতো এবারও অনেকটাই ফাঁকা হয়ে গেছে রাজধানী ঢাকা। ব্যস্ততম শহরে নেই কর্মকোলাহল। রাস্তাঘাটে নেই অসহনীয় যানজট। সব মিলিয়ে ঈদে চিরচেনা ঢাকা যেন অচেনা এক নগরীর রূপ নিয়েছে।

আজ শুক্রবার পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিন। এদিন সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে টুকটাক যানবাহন ও বিভিন্ন গন্তব্যমুখী যাত্রীর দেখা মিলেছে। সড়কগুলোর কোথাও মানুষের সামান্য জটলা আবার কোথাওবা ছিল একেবারে ফাঁকা। এদিন সকালে সরেজমিনে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর ধোলাইপাড়, যাত্রাবাড়ী ও সায়েদাবাদ এলাকায় সকাল থেকে যানবাহনের জটলা দেখা গেছে। পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঈদের দ্বিতীয় দিনও গ্রামে ফিরছেন অনেকে। ফলে সড়কপথে সামান্য চাপ আছে। বাস কাউন্টারগুলোতেও যাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। যাত্রী বাড়ায় বেড়েছে গাড়ির সংখ্যাও।

ধোলাইপাড়ে কথা হয় নাজনীন আক্তার নামের এক নারীর সঙ্গে। তিনি জানান, গতকাল ঈদের দিন ঢাকার বাসায় পশু কোরবানি করেছি। সেই মাংসসহ আজ স্বামী-সন্তানদের নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছি। শরীয়তপুরে আমার শ্বশুর-শাশুড়ি থাকেন। প্রতিবছর ঈদের দ্বিতীয় দিন তাদের কাছে যাই।

এদিকে অন্যান্য সড়কে তেমন যানবাহন না থাকলেও রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার সংখ্যা ছিল বেশি।

আরো পড়ুন: ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি

ঈদের দ্বিতীয় দিন সাধারণত দাওয়াত থাকায় অনেকে আত্মীয়-স্বজনের বাসায় যান। আজ ঢাকার সড়কে এ ধরনের যাত্রীর সংখ্যাও একেবারে কম নয়। এছাড়া বিনোদনকেন্দ্র বিশেষ করে সিনেমা হলে ভিড় জমান অনেকে। তাই সড়কে সিএনজি অটোরিকশা ও রিকশার আধিপত্য থাকে বেশি।

গুলিস্তান, পল্টন, শাহবাগ, কারওয়ান বাজারসহ বিভিন্ন সড়কে মানুষের যাতায়াত কম থাকায় সকাল থেকে এসব সড়ক ছিল অনেকটাই ফাঁকা। তবে বেলা বাড়লে মানুষের যাতায়াত কিছুটা বাড়তে পারে। এসব এলাকায় গাড়ির চাপও অন্য যে কোনো দিনের তুলনায় আজ অনেক কম।

এম/



Important Urgent

খবরটি শেয়ার করুন