সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

চুন্নুর সঙ্গে খেলা হবে, প্রার্থিতা ফিরে পাওয়ার পর নৌকার প্রার্থী

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ১২:২১ অপরাহ্ন, ১০ই ডিসেম্বর ২০২৩

#

ছবি: সংগৃহীত

আপিল শুনানিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের প্রার্থিতা ফিরে পেয়েছেন কিশোরগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নাসিরুল ইসলাম খান।

প্রার্থিতা ফিরে পাওয়ার পর জয়ের বিষয়ে শতভাগ বিশ্বাসী বলে জানান তিনি। একই আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আছেন মো. মুজিবুল হক চুন্নু।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তাদের দেয়া মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের শুনানি শুরু হয়েছে আজ রোববার (১০ই ডিসেম্বর)। রাজধানীর নির্বাচন কমিশন মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও চার কমিশনার আপিল শুনানি করছেন।

প্রার্থিতা ফিরে পেয়ে চুন্নুকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে নাসিরুল খান বলেন, ‘চুন্নুর সঙ্গে মাঠে খেলা হবে। চুন্নুর জামানত বাজেয়াপ্ত হবে। এই আসনে জাতীয় পার্টির কোনো খবর নেই। ১৯৭০ সাল থেকেই কিশোরগঞ্জ-৩ আওয়ামীলীগের আসন। পুরো আসন জুড়ে জাতীয় পার্টির ভোট নেই ১০টি।’

রিটার্নিং কর্মকর্তার প্রার্থিতা বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময়সীমা শেষ হয়েছে গতকাল। ৫ ডিসেম্বর আপিল শুরু হওয়ার পর থেকে মোট ৫৬১টি আবেদন পড়ে। প্রথম দিন ৪২, দ্বিতীয় দিন ১৪১, তৃতীয় দিন ১৫৫, চতুর্থ দিন ৯৩ জন এবং আজ শেষ দিন ১৩০ জন আপিল আবেদন করেছেন। এসব আপিল আবেদনের মধ্যে বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে ৩২টি আবেদন পড়েছে। এসব প্রার্থীদের নিয়ে পর্যায়ক্রমে আপিল শুনানি শুরু করেছে ইসি। 

ওআ/

আওয়ামী লীগ প্রার্থিতা

খবরটি শেয়ার করুন