সোমবার, ২৬শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

মেঘালয়ের নার্সিং চাকরিমেলায় ১২০০ নার্সের যোগদান

আন্তর্জাতিক ডেস্ক

🕒 প্রকাশ: ০১:১৪ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৩

#

ছবি: সংগৃহীত

মেঘালয়ের প্রায় ১২০০ জন নার্স গত শুক্রবার শিলংয়ের স্টেট কনভেনশন সেন্টারে আয়োজিত বহু প্রতীক্ষিত নার্সিং চাকরি মেলায় অংশ নেন।

মেঘালয় স্টেট স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি এবং মেঘালয় সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ দ্বারা আয়োজিত এই অনুষ্ঠানটি নার্সদের বিদেশে কাজ করার সুযোগ করে দেয়।

চাকরি মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী কনরেড কে সাংমা। তিনি প্রশিক্ষিত নার্সদের বিশ্বের বিভিন্ন স্থানে চাকরি করার সুযোগ প্রদানের ক্ষেত্রে বর্তমান সরকারের নেওয়া উদ্যোগের কথা জানান। সেইসাথে তাদের সহযোগিতা করার লক্ষ্যে প্রতি নার্সের জন্য ৫০ হাজার রুপি ভর্তুকি প্রদানের ঘোষণা দেন।

নার্সদের উৎসাহিত করার জন্য স্বাস্থ্যমন্ত্রী আম্পারিন লিংদোহ, এনএইচএমের ব্যবস্থাপনা পরিচালক রাম কুমার এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকতারাও উপস্থিত ছিলেন। 

দক্ষ নার্সদের নিয়োগ প্রদানের জন্য আগ্রহী বেশ কিছু বিখ্যাত কোম্পানিও এই অনুষ্ঠানে অংশ নেন। নেভিস এইচআর প্রাইভেট লিমিটেড, নার্সেজ, দ্য ট্রেনড নার্সেস অ্যাসোসিয়েশন ইন্ডিয়া এবং অজিত এন্টারপ্রাইজ তার মধ্যে উল্লেখযোগ্য।

বিশ্বব্যাপী নার্সদের কাজের গুরুত্ব তুলে ধরে সাংমা বলেন, ভারত আগামী কয়েক দশকে ৪০% এরও বেশি দক্ষ শ্রম সরবরাহের আশা রাখছে। মেঘালয় নার্সিং কাউন্সিলে বর্তমানে সদস্যসংখ্যা ১১ হাজারেরও বেশি। তাই আন্তর্জাতিক চাহিদা মেটাতে তারা দৃঢ় প্রতিজ্ঞ।

আরো পড়ুন: আন্তর্জাতিকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে মেঘালয়ের আনারস

তাছাড়া অনুষ্ঠানটিতে জাপান, সিঙ্গাপুর, জার্মানি, মধ্যপ্রাচ্য এবং অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের কোম্পানিগুলো অংশগ্রহণ করে।

বিদেশে নিয়োগের ব্যাপারে নার্সদের উৎসাহিত করতে মুখ্যমন্ত্রী সাংমা তাদের দক্ষতা ও অভিজ্ঞতার ভিত্তিতে ১.৩ লাখ টাকা থেকে ২ লাখ টাকা পর্যন্ত আকর্ষণীয় বেতনের কথা তুলে ধরেন।

এম এইচ ডি/ আই. কে. জে/

মেঘালয় নার্সিং চাকরিমেলা নার্স

খবরটি শেয়ার করুন