শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বর্ণিল নকশায় পূজার পোশাক

লাইফস্টাইল ডেস্ক

🕒 প্রকাশ: ১২:১১ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৩

#

ছবি-সংগৃহীত

চারিদিকে চলছে এখন পূজার প্রস্তুতি। আর পূজার প্রস্তুতির মধ্যে অন্যতম পোশাক। পূজার পোশাক মানেই এখন আর শুধু শাড়ি-সালোয়ার-কামিজ, ধুতি-পাঞ্জাবি নয়। এসব ছাড়াও টপস, কুর্তি, ফতুয়া, শার্ট, ওয়েস্টার্ন, ফিউশন সব ধরনের পোশাকই এখন পূজার পোশাকে দাপিয়ে বেড়াচ্ছে। শুধু তাই নয়, একইরকম নকশায় যুগল পোশাক, ফ্যামিলি পোশাক-এই ট্রেন্ডগুলোও এখন জায়গা করে নিয়েছে পূজার আমেজে।

দুর্গাপূজা সামনে রেখে বর্ণিল নকশার নতুন পোশাক নিয়ে হাজির কে ক্রাফট। শারদীয় নানা মোটিফের অনুপ্রেরণায় এবং বিচিত্র রং বিন্যাসে চলতি ট্রেন্ডকে প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে পূজার পোশাক। থাকছে ফ্লোরাল, ওয়াটার লিলি, ট্রাইবাল, আলাম, ইক্কত, মুঘল, ট্র্যাডিশনাল ও মিক্সড মোটিফের ব্যবহার। ক্লাসিক লুকের সঙ্গে রেট্রো লুকের কম্বিনেশনে থাকছে নতুন মাত্রা।

নারীদের শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, টপস, টিউনিক, কটি, স্কার্ট এবং অন্যান্য বোটমওয়্যারসহ ছেলেদের জন্য রয়েছে রেগুলার ও ফিটেড পাঞ্জাবি। পাঞ্জাবির সঙ্গে রয়েছে কাতান, সিল্ক এবং কটন কাপড়ে হালকা ও ভারী প্রিন্ট করা কটি।

ক্যাজুয়াল শার্ট, এথনিক শার্ট, ফতুয়া, পলো শার্ট এবং টি-শার্ট থেকেও বেছে নেওয়া যাবে পূজার পোশাক। শিশুদের জন্য রয়েছে নতুন সালোয়ার-কামিজ, ফ্রক, কুর্তি, টপস, লেহেঙ্গা সেট, পাঞ্জাবি, শার্ট, কটি, ফতুয়া, পলো শার্ট ও টি-শার্ট। থাকছে পরিবারের সবার জন্য একই থিমের পোশাক।

দুর্গাপূজা উপলক্ষে নতুন নকশার পোশাক নিয়ে এসেছে ফ্যাশন হাউস টুয়েলভ ক্লদিং। ঋতু বৈচিত্র্যের বিষয়টিকে প্রাধান্য দিয়ে পোশাকের নকশা করে টুয়েলভ। এবার থাকছে সেই ধারা।

আরো পড়ুন: নানাভাবে সাজিয়ে তুলুন আপনার চুলের সিঁথি

এথনিক বিভাগকে প্রাধান্য দিয়ে স্টাইলে নতুনত্ব এনে সাজিয়েছে পূজার কালেকশন। পোশাকের নকশায় উৎসবের আমেজসহ থাকছে নানা ঢঙের ছোঁয়া। এথনিক কালেকশনের নারী, পুরুষ ও শিশু—তিন শ্রেণিতে বিভিন্ন প্রিন্ট, এমব্রয়ডারি ও কারচুপির সংমিশ্রণে সাজানো হয়েছে নকশা।

পূজার পাঞ্জাবিতেও থাকছে নতুন নকশার আয়োজন। ছেলেদের পায়জামা-পাঞ্জাবির সঙ্গে সামঞ্জস্য রেখে বাহারি নকশার কটি পাওয়া যাবে।

পাশাপাশি মেয়েদের থ্রি-পিস, টু-পিসের সালোয়ার-কামিজ, কুর্তি, গাউনসহ ট্রেন্ডি সব পোশাক বেছে নিতে পারবেন ক্রেতারা।

এসি/আই.কে.জে

পূজার পোশাক

খবরটি শেয়ার করুন