সোমবার, ২৪শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বলিউড তারকাদের সৌন্দর্যের আসল রহস্য

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০১:২৮ অপরাহ্ন, ১০ই জুন ২০২৪

#

ছবি: সংগৃহীত

তারকাদের মতো প্রতিটি মানুষের দাগহীন ও কোমল ত্বক পাওয়ার আকাঙ্ক্ষা থাকে। যদিও প্রত্যেকটা মানুষের আলাদা একটা সৌন্দর্য আছে। তবুও বেশিরভাগ সময় বলিউডের তারকাদের নিয়ে সৌন্দর্যের উদাহরণ টানা হয়। কেবল তরুণ তারকা নয় বলিউডের এমন অনেক তারকা আছেন যাদের কাছে বয়স কেবল একটা সংখ্যা মাত্র।

প্রত্যেক বয়সেরই একটা আলাদা সৌন্দর্য আছে। মধুবালা, রেখা, মাধুরী দীক্ষিত থেকে শুরু করে বর্তমান সময়ে দীপিকা পাড়ুকনের মতো বলিউড তারকারা তাদের সৌন্দর্যে দর্শকদের মুগ্ধ করে রেখেছেন। বয়স বাড়লেও তারা চেহারায় ধরে রেখেছেন আলাদা সজীবতা। সেই বলিউড তারকাদের সৌন্দর্যের আসল রহস্য এবার ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে। চলুন জেনে নেওয়া যাক:

পুষ্টিগুণ সমৃদ্ধ খাবার

প্রথমেই বলিউড তারকারা এমন একটি ডায়েট বেছে নেন যাতে প্রচুর ফল, সবজি, বাদাম ও বীজ থাকে। বাদাম, মটরশুঁটি, কমলালেবু এবং পালং শাকের মতো অ্যান্টিঅক্সিডেন্টপূর্ণ খাবারের পাশাপাশি ত্বকের স্বাস্থ্যের জন্য মাছ এবং ওমেগা-থ্রি সমৃদ্ধ খাবারও তাদের খাদ্যতালিকায় থাকে।

পানি

পর্যাপ্ত পরিমাণে পানি পান করা বার্ধক্য প্রক্রিয়াকে ধীর করে। সব ধরনের শারীরিক সমস্যা সমাধানে এটি একটি প্রাকৃতিক প্রতিকার। পর্যাপ্ত পরিমাণে পানি পান করলে ত্বক সজীব থাকে। বলিউড তারকারা সঠিক ডায়েটের পাশাপাশি ত্বক সুন্দর ও সতেজ রাখতে দৈনিক কমপক্ষে ছয় গ্লাস পানি এবং কয়েক কাপ ভেষজ চা পান করেন।

ত্বকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সানস্ক্রিন। সূর্যের অতিবেগুনি রশ্মির ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে সুরক্ষিত রাখতে সানস্ক্রিন ত্বকে একটি আবরণের মতো কাজ করে। সূর্যের অতিবেগুনি রশ্মি ইউভিএ, ইউভিবি ত্বকের জন্য ক্ষতিকর। সানস্ক্রিন বা সানব্লক সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে মানুষের ত্বককে সুরক্ষিত রাখে। আলট্রা ভায়োলেট এ রশ্মি আমাদের ত্বকে এইজিং, পিগমেন্টেশন, কালচে দাগ, বয়সের ছাপ, বলিরেখা ইত্যাদির জন্য দায়ী। তাই বলিউডের তারকারা নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করেন।

আরো পড়ুন: ঈদে ভক্তদের জন্য নতুন চমক নিয়ে আসছেন মাহফুজুর রহমান

ত্বকে তারুণ্য ধরে রাখতে একজন ব্যক্তির সুষম এবং স্বাস্থ্যকর খাবার গ্রহণ করা উচিত। সেই সঙ্গে ত্বকে আর্দ্রতা বজায় রাখতে পর্যাপ্ত পানি পান জরুরি। বলিউড তারকারা তাদের খাদ্যাভ্যাস সম্পর্কে খুব সচেতন। তারা খাদ্যতালিকায় এমন সব খাবার বেছে নেন যা তাদের শরীরে প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে।

মানসিক চাপ কমায় মেডিটেশন। এর ফলে ত্বকে তারুণ্য বজায় থাকে। ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না। বেশির ভাগ তারকাই দিনের একটা নির্দিষ্ট সময় মেডিটেশন করেন। যা তাদের মানসিক চাপ কমাতে সাহায্য করে। ত্বকে বার্ধক্যের ছাপ পড়তে দেয় না।

সূত্র:টাইমস অব ইন্ডিয়া

এসি/ আই.কে.জে/

সৌন্দর্য বলিউড তারকা

খবরটি শেয়ার করুন