সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ১২:১৮ অপরাহ্ন, ১৩ই এপ্রিল ২০২৪

#

ছবি: সংগৃহীত

আগামীকাল রোববার (১৪ই এপ্রিল) রাজধানীর রমনায় পহেলা বৈশাখের অনুষ্ঠানে জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেছেন, বৈশাখের এ অনুষ্ঠান বাঙালির অসাম্প্রদায়িক চেতনার একটি প্রকাশ। এজন্য এটির ওপর বারবার আঘাত এসেছে। সহিংস জঙ্গি হামলা হয়েছে, এজন্য সকল বিষয়ে মাথায় রেখেই ডিএমপির পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যদিও এবার সুনির্দিষ্টভাবে হামলার কোনো আশঙ্কা নেই। হামলার আশঙ্কার বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই।

শনিবার (১৩ই এপ্রিল) বেলা ১১টার দিকে রমনা পার্কে পহেলা বৈশাখের অনুষ্ঠানস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, এবার বৈশাখে যেসব অনুষ্ঠান হবে এসব অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা দেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ঢাকায় যেসব স্থানে অনুষ্ঠান হবে প্রত্যেকটি অনুষ্ঠান সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে। ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে।

তিনি বলেন, এছাড়াও ড্রোন দিয়ে অনুষ্ঠানের স্থল পর্যবেক্ষণ করা হবে। তাছাড়া ভিডিও ক্যামেরা থাকবে। অনুষ্ঠান শুরুর আগে অনুষ্ঠানস্থল সুইপ করা হবে উন্নত প্রযুক্তি এবং ডিএমপির ডগ স্কোয়াড দ্বারা। ইতোমধ্যে বোম ডিসপোজাল ইউনিট তাদের মহড়া করেছে। তারা কোথায় দায়িত্ব পালন করবে কিভাবে কাজ করবে সে বিষয়েও মহড়া দিয়েছে। তারারে কি করেছে এবং কাজ শুরু গেছে।

যানবাহন চলাচলের ব্যাপারে হাবিবুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও রমনা এলাকায় যানবাহন নিয়ন্ত্রণ করা হবে। আজ সন্ধ্যা থেকে আগামীকাল পর্যন্ত কিছু জায়গায় ডাইভারশন দেওয়া হবে নিরাপত্তার স্বার্থে। যারা গাড়ি চালাবেন তাদের প্রতি অনুরোধ তারা যেন পুলিশকে সহায়তা করেন। পুলিশের যেসব নির্দেশনাবলী থাকবে তারা যেন সেগুলো প্রতিপালন করেন। 

ওআ/

পহেলা বৈশাখ

খবরটি শেয়ার করুন