বৃহঃস্পতিবার, ২৫শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের তিন লাখ ডলার দি‌চ্ছে আমেরিকা

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৬:৪৯ অপরাহ্ন, ৩রা জুলাই ২০২৪

#

ছবি: সংগৃহীত

সম্প্রতি সিলেট ও সুনামগঞ্জ জেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর মাধ্যমে সা‌ড়ে ৩ লাখ ডলার মানবিক সহায়তা প্রদান করছে আমেরিকা সরকার।

বুধবার (৩রা জুলাই) ঢাকায় মা‌র্কিন দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ‌্য জানায়।

মা‌র্কিন দূতাবাস জানায়, জুন মাসের মৌসুমি বন্যা থেকে পুনরুদ্ধারে সিলেট ও সুনামগঞ্জ জেলাকে সহায়তা করতে ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর মাধ্যমে সা‌ড়ে ৩ লাখ ডলার মানবিক সহায়তা প্রদান করছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর মধ্যে বহুমুখী নগদ সহায়তা হিসেবে এই অর্থ বিতরণ করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

আরো পড়ৃুন: উন্নয়ন ইস্যু অগ্রাধিকার পাবে প্রধানমন্ত্রীর চীন সফরে: পররাষ্ট্রমন্ত্রী 

মা‌র্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, আমেরিকা ৫০ বছরেরও বেশি সময় ধরে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। ইউএসএআইডি-এর মাধ্যমে আমরা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাথে অংশীদারিত্ব এবং এই ট্র্যাজেডিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে খাদ্য ও পানি কেনা, জীবিকা নির্বাহ, আশ্রয়কেন্দ্র মেরামত এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসের জন্য নগদ অর্থ দিয়ে সহায়তা করতে পেরে গর্বিত।

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে ভারী বর্ষণের কারণে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন ২৫ লাখের বেশি মানুষ। বাস্তুচ্যুত হয়ে ৩০ হাজার জন আশ্রয়কেন্দ্রে রয়েছেন। উত্তর-পূর্বাঞ্চলে ভারী বৃষ্টিপাতের ফলে সিলেট ও সুনামগঞ্জের নিম্নাঞ্চলে আরও একটি স্বল্পমেয়াদী বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে, যেখানে জরুরি সহায়তার প্রয়োজন এবং পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

এইচআ/  

আমেরিকা মানবিক সহায়তা

খবরটি শেয়ার করুন