সোমবার, ২৪শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

চার বিভাগে হিট অ্যালার্ট জারি

যে বিভাগে আগামীকাল হতে পারে বজ্রসহ বৃষ্টি

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৭:২৫ অপরাহ্ন, ১৭ই মে ২০২৪

#

ছবি: সংগৃহীত

আবারও দাবদাহ শুরু হয়েছে। তীব্র গরমে কয়েক দিন ধরে হাঁসফাঁস অবস্থা। বিভিন্ন অঞ্চলে একের পর এক জারি করা হচ্ছে হিট অ্যালার্ট। আবহাওয়া অফিস এবার চার বিভাগে নতুন করে হিট অ্যালার্ট জারি করেছে। 

শুক্রবার (১৭ই মে) বিকেলে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত সতর্কবার্তায় এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা বিভাগের পশ্চিমাঞ্চলসহ রংপুর, রাজশাহী এবং খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। এমন পরিস্থিতিতে সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

আরো পড়ুন: বঙ্গোপসাগরে শক্তি সঞ্চয় করছে রেমাল, আছড়ে পড়তে পারে উপকূলে

এর আগে গত বুধবার (১৫ই মে) সন্ধ্যায় দেশের ৫ বিভাগে হিট অ্যালার্ট জারি করা হয়। রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অফিস। এছাড়া গত এপ্রিলে বেশ কয়েকবার তীব্র তাপপ্রবাহের কারণে হিট অ্যালার্ট জারি করা হয়েছিল।

এদিকে অপর এক আবহাওয়া বার্তায় বলা হয়েছে, শনিবার (১৮ই মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া পুরো সপ্তাহজুড়ে দেশের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা কিছুটা কমতে পারে।

এইচআ/ 

আবহাওয়া বজ্রবৃষ্টি

খবরটি শেয়ার করুন