সোমবার, ২৪শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আত্মশুদ্ধির প্রত্যাশায় হজে যাচ্ছেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ০৭:২৫ অপরাহ্ন, ৯ই জুন ২০২৪

#

ছবি: সংগৃহীত

ইসলামের অন্যতম গুরুত্বপূর্ণ বিধান ও পাঁচ স্তম্ভের একটি পবিত্র হজ। গুনাহ থেকে পরিশুদ্ধির লক্ষ্যে প্রতি বছর জিলহজ মাসে ফরজ এই বিধান পালন করেন মুসলিম ধর্মাবলম্বীরা। সে লক্ষ্যে এবার হজ করার ঘোষণা দিয়েছেন ভারতীয় টেনিস কিংবদন্তি সানিয়া মির্জা। এর মাধ্যমে ‘ভালো মানুষ’ হওয়া, ‘বিনম্র হৃদয়’ ও ‘শক্ত ঈমান’ নিয়ে প্রত্যাবর্তনের আশা সানিয়ার।

রোববার ৯ই জুন সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক টুইট বার্তায় এই ঘোষণা দিয়েছেন তিনি। আগামী ১৪ই জুন শুক্রবার থেকে শুরু হচ্ছে পবিত্র হজ। সৌদি আরবের অভ্যন্তরীণ এবং সারা বিশ্ব থেকে দেশটিতে জড়ো হওয়া হজযাত্রীরা এই দিন থেকে হজের যাবতীয় আচার অনুষ্ঠান শুরু করবেন।

হজের ঘোষণা দিয়ে সানিয়া মির্জা লিখেছেন, ‘আমি অত্যন্ত আনন্দিত ও সৌভাগ্যবান যে এবার পবিত্র হজে যাওয়ার মতো দারুণ একটি সুযোগ পেয়েছি। এই অভিজ্ঞতা অর্জনে আমি প্রস্তুত, আমার যেকোনো ধরনের অপরাধ বা ভুল আচরণের জন্য ক্ষমা চাচ্ছি। আত্মশুদ্ধি এবং আধ্যাত্মিক পুনর্জীবন লাভের এমন সুযোগ (হজ পালনে) পাওয়ায় আমার মন কৃতজ্ঞতায় ভরে গেছে। আল্লাহ আমার সকল প্রার্থন কবুল করুন এবং তার পথে অবিচল রাখুন।’

আরো পড়ুন: নাটকীয় জয় দিয়েই কোপার প্রস্তুতি শুরু ব্রাজিলের

‘এই মুহূর্তে আমি নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি এবং এজন্য অনেক কৃতজ্ঞ। দয়া আমাকে আপনাদের দোয়ায় রাখবেন যাতে আজীবন এই পথে টিকে থাকতে পারি। আশা করি এর (হজ) মাধ্যমে ভালো মানুষ হওয়ার পাশাপাশি বিনম্র হৃদয় ও শক্ত ঈমান নিয়ে ফিরে আসব’, আরো যোগ করেন সানিয়া।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিবাহ বিচ্ছেদের কথা প্রকাশ্যে আনেন সানিয়া। এক বিবৃতিতে তার পরিবার জানায়, কয়েক মাস আগেই তাদের বিচ্ছেদ হয়েছে। এ নিয়ে অনুরাগীদের জল্পনা না ছড়ানোর অনুরোধও করেন সাবেক টেনিস তারকা। এই ঘোষণার আগেই অবশ্য শোয়েব মালিক পাকিস্তানি মডেল ও অভিনেত্রী সানা জাবেদকে বিয়ে করেন। তবে সানিয়া নতুন কোনো আর কারো সঙ্গে সম্পর্কে জড়াননি, এমনকি এ নিয়ে ভাবছেন না বলেও জানিয়েছেন।

২০১০ সালে হায়দরাবাদে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে গাঁটছড়া বাঁধেন টেনিস তারকা সানিয়া। তাদের ওয়ালিমা অনুষ্ঠিত হয়, পাকিস্তানের শিয়ালকোটে। ২০১৮ সালে তাদের ঘরে পুত্র সন্তান ইজহান মির্জা মালিকের আগমন ঘটে। এদিকে, গত বছরের ফেব্রুয়ারিতে ছয়টি গ্র্যান্ড স্ল্যামজয়ী সানিয়া টেনিস ক্যারিয়ার থেকে অবসর নিয়েছেন। 

এসি/

সানিয়া মির্জা

খবরটি শেয়ার করুন