শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

যেখানে এক টাকায় মিলছে ডিম-মুরগি-তেল!

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৫:৪৮ অপরাহ্ন, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪

#

ছবি: সংগৃহীত

রাজধানীর বাজারে যেখানে চড়া দামে বিক্রি হচ্ছে ডিম-মুরগি ও তেল। অথচ এইসব পণ্য পাওয়া যাচ্ছে মাত্র এক টাকাই। অবিশ্বাস্য হলেও সত্য, বর্তমানেই এমন বাজারের দেখা মিলেছে বরিশালে। যেখানে ব্রয়লার মুরগির দাম এক টাকা, সয়াবিন তেলের লিটার এক টাকা এমনকি এক ডজন ডিমের দামও মাত্র এক টাকা!

আসন্ন রমজানকে সামনে রেখে নিম্ন আয়ের মানুষের জন্য বুধবার (২৮শে ফেব্রুয়ারি) সকালে বরিশাল নগরীর মহিলা ক্লাবে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে এমন ভিন্নধর্মী বাজারের আয়োজন করা হয়।

নিত্য প্রয়োজনীয় ১৮টি পণ্য পাওয়া যায় এই বাজারে। মাত্র ১০ টাকার বিনিময়ে যেকোনো দশটি পণ্য বাছাই করে ব্যাগভর্তি বাজার করতে পারবেন গ্রাহকরা।

উপকারভোগীরা জানান, বর্তমান বাজারে যেখানে ১০ টাকায় একটি ডিম পাওয়া কঠিন বিষয়; সেখানে দশটি পণ্য পাওয়ায় খুশি তারা।  এমন আয়োজন রোজার মাসে বাজার নিয়ে তাদের দুশ্চিন্তা কমিয়েছে বলেও জানান তারা।

আয়োজকরা জানান, প্রতিবছর রমজান এলেই দ্রব্যমূল্য সীমাহীনভাবে বেড়ে যায়; যা মানুষের নাগালের বাইরে চলে যায়। এখানে মাত্র ১০ টাকার বিনিময়ে মোট ১৮টি পণ্যের মধ্যে বাছাই করে ১০টি পণ্য নিতে পারছেন একটি নিম্ন আয়ের পরিবার। যার বর্তমান বাজারমূল্য প্রায় দেড় হাজার টাকা। 

ওআ/


বাজার ডিম-মুরগি-তেল

খবরটি শেয়ার করুন