শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

তীব্র শীতের মাঝে বৃষ্টির সম্ভাবনা

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৬:৩১ অপরাহ্ন, ১২ই জানুয়ারী ২০২৪

#

ছবি : সংগৃহীত

পৌষের শেষ সময়ে শৈত্যপ্রবাহ না থাকলেও সারাদেশে জেঁকে বসেছে শীত। কনকনে ঠাণ্ডা আর ঘন কুয়াশার ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সপ্তাহের শেষের দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ১৪ই জানুয়ারি পর্যন্ত সারাদেশে এমন পরিস্থিতি বিরাজ করবে। এসময় সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠাণ্ডা অনুভূত হতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে, যা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আরো পড়ুন: বাড়লো শীত, সর্বনিম্ন তাপমাত্রা বদলগাছীতে


কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

শীতের প্রভাবে রাজধানীর তুলনায় দেশের উত্তরবঙ্গের জনজীবনে অনেকটাই স্থবির হয়ে পড়েছে। দিনের অধিকাংশ সময় সূর্যের দেখা না মেলায় কমে আসছে তাপমাত্রা। সেই সাথে উত্তরের হিমেল হাওয়ায় কয়েকগুণ বাড়িয়েছে শীতের অনুভূতি।

এ অবস্থায় বিকেল হলেই ঘন-কুয়াশায় ঢেকে যাচ্ছে প্রকৃতি। নিম্ন আয়ের মানুষের ভোগান্তি পৌঁছেছে চরমে। জেঁকে বসা শীতে বাড়ছে ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ। হাসপাতালগুলোতে বেড়েছে রোগীর চাপ।

এইচআ/ আই.কে.জে/ 

তাপমাত্রা বৃষ্টি আবহাওয়া অধিদপ্তর ঘন কুয়াশা তীব্র শীত

খবরটি শেয়ার করুন