শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির নিবন্ধন বাতিলের দাবি নিয়ে ইসিতে যুবলীগ

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৫:৩৩ অপরাহ্ন, ১০ই আগস্ট ২০২৩

#

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) ‘সন্ত্রাসী সংগঠন’ আখ্যা দিয়ে দলটির নিবন্ধন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনে স্মারকলিপি জমা দিয়েছে আওয়ামী যুবলীগ।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বিএনপির নিবন্ধন বাতিল চেয়ে ইসি সচিবের কাছে স্মারকলিপি দিয়েছে যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

ইসিতে স্মারক লিপি জমা দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘১৯৭৫ সালে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এদেশের গণতন্ত্র ও মানবাধিকার লঙ্ঘন করেছেন। তারই উত্তরসূরি তারেক রহমান ও তার মায়ের (খালেদা জিয়া) নেতৃত্বে যে সংগঠন পরিচালিত হচ্ছে বাংলাদেশে হরতাল অবরোধের নামে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে।’

তিনি বলেন, ‘বাংলাদেশ যখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে তখন তারেক রহমানের নেতৃত্বে আবারও সন্ত্রাস হচ্ছে। তারেক রহমানের নির্দেশেই নৈরাজ্য হচ্ছে, সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চায় বিএনপি। সহিংসতা করে বিদেশিদের বার্তা দিতে চায় বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র। জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের পাশাপাশি তারেক রহমানকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার দাবি জানাই আমরা। বিএনপির রাজনীতি যতদিন থাকবে দেশে সন্ত্রাসের রাজনীতিও ততদিন থাকবে।’ 

নিখিল বলেন, 'বিএনপির রাজনীতি যতদিন থাকবে, দেশে সন্ত্রাসের রাজনীতিও ততদিন থাকবে।'

এদিকে দণ্ডিত তারেক রহমান ও স্ত্রী জোবাইদা রহমানকে যুক্তরাজ্য থেকে দেশে ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছে যুবলীগ। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এই স্মারকলিপি আজ স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন।

আর.এইচ/আইকেজে 

আওয়ামী যুবলীগ

খবরটি শেয়ার করুন