সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

রেড ওয়াইনে ভাসছে শহর!

ডেস্ক নিউজ

🕒 প্রকাশ: ০৪:৩৯ অপরাহ্ন, ১৩ই সেপ্টেম্বর ২০২৩

#

শহরের রাস্তা দিয়ে নদীর স্রোতের মত বয়ে যাচ্ছে রেড ওয়াইন। শুনতে অবাক লাগলেও  ঘটনা ঘটেছে পর্তুগালের ছোট্ট শহর সাও লরেঙ্কো দে বাইরোর একটি সড়কে।

গত রোববার (১০ আগস্ট) এ ঘটনা ঘটে। লাল রঙের পানির স্রোত অবাক করে দেয় স্থানীয় বাসিন্দাদের। পরে জানা যায়, স্থানীয় একটি ওয়াইনারির দুটি ট্যাঙ্ক ফেটে যায়। এর ফলে রাস্তায় ২.২ মিলিয়ন লিটার রেড ওয়াইন ছড়িয়ে পড়ে। খবর দ্য গার্ডিয়ানের।

জানা গেছে, লেভিরা ডিস্টিলারি নামের ওই ওয়াইন কোম্পানির ট্যাংকটির ওয়াইন দিয়ে একটি অলিম্পিক সাইজের সুইমিং পুল পূরণ করা সম্ভব। স্থানীয় সংবাদমাধ্যমের বিবৃতি অনুযায়ী, ওই ঘটনার পর পরিবেশগত সতর্কতা জারি করে শহর কর্তৃপক্ষ।

অনলাইনে প্রচারিত ভিডিও থেকে দেখা যায়, লাল রঙের পানির প্রবাহ শহরের একটি ঢালু রাস্তা বেয়ে নেমে আসছে। শহরটিতে দুই সহস্রাধিক বাসিন্দা বসবাস করেন।

গত সোমবার স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ইউএসএ টুডের খবরে বলা হয়েছে, ‘কাছাকাছি সার্টিমা নদীকে দূষণ থেকে বাঁচানোর জন্য স্থানীয় ফায়ার সার্ভিস ওয়াইনের স্রোতকে সরিয়ে নেয়।’

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াইনের স্রোত তখন কাছাকাছি একটি মাঠের দিকে প্রবাহিত করা হয়।

ফায়ার সার্ভিস কর্মীদের উদ্ধৃতি দিয়ে মার্কিন সংবাদমাধ্যমটির ওই প্রতিবেদনে বলা হয়েছে, কারখানাটির পাশের একটি বাড়ির বেজমেন্টও সম্পূর্ণ ওয়াইনে ভরে যায়। সোমবার (১১ সেপ্টেম্বর) ফেসবুকে পোস্ট করা একটি বিবৃতিতে লেভিরা ডিস্টিলারি জানিয়েছে, ‘ঘটনাটির জন্য আমরা গভীরভাবে দুঃখিত’ এবং কর্তৃপক্ষের মাধ্যমে ওই ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর আসেনি।

ওআ/


রেড ওয়াইন

খবরটি শেয়ার করুন