শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

কান্নার আওয়াজ শুনে কবরস্থান থেকে নবজাতক উদ্ধার

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ১২:০০ অপরাহ্ন, ২রা মার্চ ২০২৪

#

ফাইল ছবি

সড়ক দিয়ে ইজিবাইক চালিয়ে যাচ্ছিলেন এক ব্যক্তি। সড়কের পাশে ছিলো হালকা জঙ্গলসহ কবরস্থান। নবজাতকের কান্নার আওয়াজ শুনে তিনি ইজিবাইক থামিয়ে জঙ্গলের ভেতরে যান। সেখানে কবরের ওপর একটি নবজাতককে দেখতে পান। নবজাতককে উদ্ধার করে থানায় নিয়ে যান তিনি। পরে ওই নবজাতককে ময়মনসিংহের নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। 

শুক্রবার (১লা মার্চ) সন্ধ্যায় নান্দাইলের মুশুলি ইউনিয়নের রসুলপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে জানা যায়, এদিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার তারেরঘাট রসুলপুর এলাকার গ্রামীণ সড়ক দিয়ে ইজিবাইক চালিয়ে যাচ্ছিলেন সুরুজ মিয়া। 

তিনি বলেন, হঠাৎ সড়কের পাশে জঙ্গলের ভেতর থেকে তিনি শিশুর কান্নার আওয়াজ পান। ইজিবাইক থামিয়ে জঙ্গলের ভেতরে গিয়ে দেখতে পান একটি কবরের ওপরে কাপড়ের টুকরা দিয়ে প্যাঁচানো নবজাতক পড়ে আছে। নবজাতককে উদ্ধার করে সরাসরি নান্দাইল মডেল থানায় নিয়ে যান। পরে থানা থেকে নবজাতককে হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: আগুন লাগলে এলার্ম বাজিয়ে সতর্ক করবে ইরান সরদারের রোবট

নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মো. মাহমুদুল জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এখন সুস্থ আছে। শিশুটির বয়স দুই থেকে তিন দিন হবে।

শনিবার (১লা মার্চ) সকালে নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল মজিদ জানান, শিশুটি সুস্থ আছে। তাকে কে বা কারা জঙ্গলের ভেতর ফেলে গেল, তা নিয়ে অনুসন্ধান করছে পুলিশ। ঘটনাটি উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়েছে।

এসকে/ 

কবরস্থান নবজাতক উদ্ধার

খবরটি শেয়ার করুন