সোমবার, ২৪শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

শোকবার্তায় প্রধানমন্ত্রী

ইব্রাহিম রাইসির নেতৃত্ব উদাহরণযোগ্য

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৪:০৬ অপরাহ্ন, ২০শে মে ২০২৪

#

ছবি: সংগৃহীত

মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

এদিকে ইরানের নতুন প্রেসিডেন্ট হতে যাওয়া মোহাম্মদ মোখবারকে প্রধানমন্ত্রীর সই করা শোকবার্তা পাঠানো হয়েছে বলে প্রেস উইং থেকে জানানো হয়েছে।

শোকবার্তায় শেখ হাসিনা বলেছেন, মর্মান্তিক দুর্ঘটনায় তাদের দুঃখজনক মৃত্যুর কথা শুনে আমি গভীরভাবে মর্মাহত ও দুঃখিত।

আরো পড়ুন: রাইসির মৃত্যুতে বিশ্বজুড়ে শোক 

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, দুঃখের এই সময়ে বাংলাদেশ সরকার এবং ব্যক্তিগতভাবে আমি, ইরানের সরকার ও ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।



ইব্রাহিম রাইসিকে স্মরণ করে তিনি বলেছেন, প্রেসিডেন্ট রাইসি একজন জ্ঞানী ও নিঃস্বার্থ নেতা ছিলেন, যিনি গভীর প্রতিশ্রুতির সঙ্গে দেশের সেবা ও ইরানের জনগণের কল্যাণে কাজ করছিলেন।

‘তিনি আন্তর্জাতিক মর্যাদার একজন মহান নেতা ছিলেন এবং তার উদাহরণযোগ্য নেতৃত্ব ও কৃতিত্ব আমাদের জন্য উত্তরাধিকার হিসেবে থাকবে,’ বলেছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। একইসঙ্গে ইরানের ভ্রাতৃপ্রতিম জনগণকে অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠতে সাহস ও ধৈর্য দান করার জন্য দোয়া করেছেন।

এইচআ/ 

শেখ হাসিনা শোকবার্তা

খবরটি শেয়ার করুন