সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

জমজ দুই বোন পেলেন জিপিএ-৫,সমান নম্বর

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ১১:১৫ পূর্বাহ্ন, ১৪ই মে ২০২৪

#

ছবি: সংগৃহীত

একই দিনে জন্ম। একসঙ্গে দিয়েছেন এসএসসি পরীক্ষা। কেবল তাই নয়, পেয়েছেন জিপিএ-৫। এমনকি মিলে গেছে দুই জনের মোট নম্বর। এমন ঘটনাই ঘটেছে টাঙ্গাইলে। 

জানা গেছে, চলতি বছর এসএসসি পরীক্ষা দেওয়া জমজ বোন অর্পিতা সাহা অর্পা ও অর্মিতা সাহা অর্না জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তারা প্রত্যেকে ১১২৩ নম্বর করে পেয়েছে। দুই মেয়ের এমন সাফল্যে খুশি তাদের মা সুষ্মিতা ঘোষ ও বাবা অনুপ কুমার সাহা।

টাঙ্গাইল পৌর শহরের বাসিন্দা অনুপ কুমার সাহার দুই মেয়ে টাঙ্গাইলের ডেফোডিল ইন্টান্যাশনাল স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তারা একসঙ্গে বিন্দুবাসিনী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছে। এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে দেখা গেছে দুই বোনের প্রত্যেকে ১১২৩ নম্বর পেয়ে জিপিএ-৫ পেয়েছে। অর্পিতা সাহা অর্পা ও অর্মিতা সাহা অর্নার বাবা অনুপ কুমার সাহা টাঙ্গাইল ওয়ালটন প্লাজায় সিনিয়র এক্সিকিউটিভ ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরো পড়ুন: ৫৭ বছরে এসএসসি পাস করলেন পুলিশ কনস্টেবল ছামাদ, হতে চান চিকিৎসক

অর্পিতা ও অর্না গণমাধ্যমকে বলেন, আমরা জমজ দুইবোন। একই স্কুলে পড়েছি একইসঙ্গে পরীক্ষায় উর্ত্তীণ হয়েছি। তাও জিপিএ-৫ পেয়ে। খুবই খুশি লাগছে আমাদের। বাবা-মা সবসময় আমাদের ভালো রেজাল্ট করার জন্য অনুপ্রেরণা দিতেন। ভবিষ্যতে ডাক্তার, ইঞ্জিনিয়ার অথবা প্রশাসন ক্যাডার হওয়ার ইচ্ছা আছে।

অনুপ কুমার সাহা গণমাধ্যমকে বলেন, আমার দুই মেয়েই খুবই মেধাবী। তাদের এই ফলাফলে খুশি আমার পরিবার। দুই মেয়ে যেন সামনের দিকে আরও ভালো ফলাফল করতে পারে সেই প্রত্যাশা করি। 

এইচআ/ 

জিপিএ-৫ জমজ বোন

খবরটি শেয়ার করুন