বৃহঃস্পতিবার, ২৫শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

শুভ জন্মদিন, ফুটবলের জাদুকর লিওনেল মেসি!

স্পোর্টস ডেস্ক

🕒 প্রকাশ: ১২:১৪ অপরাহ্ন, ২৪শে জুন ২০২৪

#

ছবি : সংগৃহীত

মেসি যেন এক আবেগের নাম। ১৯৮৭ সালের ২৪শে জুন আর্জেন্টিনার রোজারিও শহরে জন্ম নেওয়া মেসি বিশ্বজয়ী তারকা। আজ তার ৩৭তম জন্মদিনে জানাই অনেক অনেক শুভেচ্ছা!

লিওনেল মেসি যাকে এক নামে সবাই জানে। তবে পুরো নাম লিওনেল আন্দ্রেস মেসি কুচেত্তিনি। মাত্র ১০ বছর বয়সে হরমোনজনিত সমস্যা ধরা পড়ে মেসির। ফলে উচ্চতায় পিছিয়ে পড়েন ছোট্ট মেসি। ফুটবল খেলা নিয়েও তৈরি হয় শঙ্কা। তবে সব বাধা পেছনে ফেলে ২০০০ সালে বার্সেলোনার ফুটবল একাডেমিতে যোগ দেন তিনি। আর সেই শুরু। সময়ের সঙ্গে সঙ্গে মেসি বাঁ পায়ের নিপুণ জাদুতে রচনা করছেন ফুটবলজগতের রূপকথা। নিজ দেশ আর্জেন্টিনার হয়ে প্রথম বিশ্বকাপ খেলেছেন ২০০৬ সালে।

আরো পড়ুন : মাঠে ফিরেই জোড়া গোল দিলেন এমবাপ্পে!

তারপর ’১০, ’১৪, ’১৮—কোনোবারই যেন বিশ্বকাপ জয়ের স্বপ্নটা ধরা দিচ্ছিল না। কোপা আমেরিকাতেও একই দশা। তবে এত বছরের অপেক্ষার পর ঠিকই জাদুকর মেসির হাতে উঠেছে ফুটবল বিশ্বকাপ। মেসির হাতে ২০২২ সালে অবশেষে উঠল বিশ্বকাপের ট্রফি। সেই ট্রফি নিয়ে দেশে ফিরলেন এই তারকা। তা-ও আবার নাকি ৩৬ বছর পর। শুধু কি তাই? ২০২১ সালের কোপা আমেরিকার কাপটিও উঠেছিল মেসিদের হাতে। ক্লাব কিংবা নিজ দেশ—সবখানেই নিজের খেলার জাদু দিয়ে মাতিয়ে বেড়ানো ম্যাজিশিয়ান মেসির জন্য রইল অনেক শুভকামনা!

এস/ আই.কে.জে/

লিওনেল মেসি জন্মদিন

খবরটি শেয়ার করুন