শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ধানমন্ডি সোসাইটির উদ্যোগে ফ্রি চিকিৎসা পেলো ৫০০ সাধারণ মানুষ

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৩:৫৭ অপরাহ্ন, ২৯শে সেপ্টেম্বর ২০২৩

#

ছবি : সংগৃহীত

ধানমন্ডি সোসাইটির উদ্যোগে ডেঙ্গু সচেতনতা ও প্রতিকার বিষয়ক কর্মশালা ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ধানমন্ডি লেকসহ রবীন্দ্র সরোবরে এ আয়োজন করা হয়। সকাল সাড়ে ৭টায় শুরু হয়ে শেষ হয় সকাল সাড়ে ৯টায় । মেডিক্যাল ক্যাম্পে  ৫০০ জনের বেশী বিভিন্ন স্তরের মানুষ চিকিৎসা সেবা ও চেকআপ করান।

এ ছাড়া সোসাইটির পক্ষ থেকে ধানমন্ডির বিভিন্ন মসজিদে জুমার নামাজ শেষে মুসল্লিদের মাঝে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট ও হ্যান্ডআউট বিতরণ করে।

কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বলেন, ধানমন্ডি সোসাইটির এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। এই ধরনের আয়োজনে সোসাইটি যেমন উপকৃত হয়, তেমনি সর্বসাধারণ উপকৃত হয়। রাজধানীর সব এলাকায় সোসাইটি যদি সামাজিক বিভিন্ন বিষয় এভাবে অগ্রণী ভূমিকা রাখত তবে রাজধানীর পরিবেশই বদলে যেত।

ধানমন্ডি সোসাইটির পক্ষ থেকে জানানো হয়, প্রতিষ্ঠার পর থেকেই ধানমন্ডির পরিবেশ সুন্দর এবং নিরাপদ করার জন্য ধানমন্ডিবাসীকে নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে সোসাইটি। একই সঙ্গে ধানমন্ডি এবং আশপাশের সাধারণ মানুষের চিকিৎসা সেবা, নিরাপদ জীবন-যাপন নিশ্চিত করাসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করা হচ্ছে। এ ছাড়া বছরব্যাপী ধানমন্ডি লেক, বিভিন্ন ফুটপাত দখলমুক্ত এবং পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য সিটি কর্পোরেশনের সহযোগিতায় বিভিন্ন কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান ও সার্জন এর সাবেক সভাপতি প্রফেসর ডা. নাজমুন নাহার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ডা. মো. কামরুল হাসান খান। এতে সভাপতিত্ব করেন ধানমন্ডি সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ইন্জিনিয়ার মো. লিয়াকত হোসেন। এ ছাড়া কর্মশালায় বিশেষজ্ঞ মতামত রাখেন বিশিষ্ট সমাজসেবক ডা. ওয়াজেদুল ইসলাম খান, ডা. মাসুদা বেগম, ডিন মেডিসিন বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতাল এবং দেশের বরেন্য  চিকিৎসক প্রফেসর ডা. ফকরুল আমিন খান মৃদুল, প্রফেসর ডা. সাইদা আনোয়ার, প্রফেসর ডা. আব্দুল মালেক, প্রফেসর ডা.রফিকুস সালেহিন, ডা.পরিমল ভট্টাচার্যসহ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ধানমন্ডি সোসাইটির জনকল্যাণ বিষয়ক সম্পাদক জনাব এম. কামাল। কর্মশালায় মেডিক্যাল ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন মেডিক্স, ধানমন্ডি।

কর্মশালায় ধানমন্ডি সোসাইটির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ এবং অন্যান্য সদস্যবৃন্দসহ এলাকার বিভিন্ন  গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসকে/

ডেঙ্গু ধানমন্ডি ফ্রি চিকিৎসা সাধারণ মানুষ

খবরটি শেয়ার করুন