সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আটকের পর ডিবি কার্যালয়ে নেওয়া হলো মির্জা ফখরুলকে

নিজস্ব প্রতিবেদক

🕒 প্রকাশ: ১১:২৭ পূর্বাহ্ন, ২৯শে অক্টোবর ২০২৩

#

মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশানের বাসা থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের ডিসি মোহাম্মদ শহীদুল্লাহ এ তথ্য জানান। তিনি বলেন, গুলশানের বাসা থেকে ডিবির একটি টিম রোববার সকালে মির্জা ফখরুলকে আটক করে। পরে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্ত্রী রাহাত আরা বেগম বলেন, রোবাবর সকালে ডিবি পুলিশের লোকজন বাসায় আসে, মির্জা ফখরুল ইসলামসহ বাসার সবার সঙ্গে কথা বলে। এরপর বাসা এবং ভবনের সিসি ক্যামেরার ফুটেজের হার্ডডিস্ক নিয়ে চলে যায়। ঠিক দশ মিনিট পর আবার ফিরে এসে তাকেও আটক করে নিয়ে যায়। পুলিশ বলেছে যে উপরের অর্ডার এসেছে, তাকে নিয়ে যেতে হবে। আমি আশা করব পুলিশের কাছে, তাকে যেন আবার ফিরিয়ে দেওয়া হয়।

গুলশান-২ এ মির্জা ফখরুলের বাসার নিচে সাড়ে ৯টার আগেই বেশ কিছু গাড়িতে পুলিশের অবস্থান দেখা যায়। সেখানে ইউনিফর্ম পরা পুলিশ ছাড়াও সাদা পোশাকে পুলিশ সদস্যরা ছিলেন। পরে বিএনপি মহাসচিবকে নিচে নিয়ে এসে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায় পুলিশ। 

গতকাল নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ থেকে নেতাকর্মীদের পুলিশ সরিয়ে দেওয়ার পর রোববার সারাদেশে হরতালের ঘোষণা দেয় বিএনপি।

রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল এক বিবৃতিতে বলেন, 'শান্তিপূর্ণ মহাসমাবেশে পুলিশ ও আওয়ামী লীগের পরিকল্পিত তাণ্ডব ও সশস্ত্র হামলা নজিরবিহীন ও ন্যক্কারজনক। বিএনপির মহাসমাবেশের কর্মসূচি ঘোষণার পর থেকে আওয়ামী লীগের নেতা ও পুলিশের বক্তব্যেরই প্রতিফলন এই সশস্ত্র ও রক্তাক্ত আক্রমণ।'

আই. কে. জে/


মির্জা ফখরুল আটক

খবরটি শেয়ার করুন