সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ঝাড়-ফুঁক ও পানি পড়া দিয়ে নির্বাচনী প্রচার

নিউজ ডেস্ক

🕒 প্রকাশ: ০৮:১২ অপরাহ্ন, ৩০শে ডিসেম্বর ২০২৩

#

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজারে-২ আসনে অভিনব পদ্ধতিতে নির্বাচনী প্রচার করছেন ইসলামী ঐক্যজোটের বিভাগীয় সমন্বয়কারী ও সংসদ সদস্য প্রার্থী মাওলানা আছলাম হোছাইন রহমানী। নির্বাচনী মাঠে ভোট চাইতে গিয়ে তিনি ঝাড়-ফুঁক ও পানি পড়া দিয়ে ভোটারদের আকৃষ্ট করছেন।

শনিবার (৩০শে ডিসেম্বর) উপজেলার কর্মধারা ইউনিয়নে স্থানীয় মহিলা ভোটারদের নিয়ে তিনি একটি সভা পরিচালনা করেন।

এ সময় আছলাম রহমানী ভোটারদের কাছে গেলে উৎসুক ভোটাররা পানি পড়া নেওয়ার জন্য পানির বোতল নিয়ে আসেন। কেউবা শিশুদের কোলে নিয়ে মাথায় ফুঁ দেওয়ার জন্য এ প্রার্থীর কাছে অনুরোধ করছেন।

আরো পড়ুন: আ.লীগ দেশের উন্নয়ন করে, বিএনপি পেট্টোলবোমা নিক্ষেপ করে: তথ্যমন্ত্রী

এ ছাড়াও ভোটাররা ফুঁ দেওয়ার জন্য মাথা এগিয়ে দেন। নির্বাচনী প্রচারে এমন অভিনব দৃশ্য চোখে পড়ে উপজেলার রবির বাজার জামে মসজিদের সামনেও। এ সময় কয়েক শতাধিক ভোটাররা ভিড় করলে তিনি ভোটারদের কাছে ভোট চান। ভোটাররাও আগ্রহ নিয়ে তার বক্তব্য শোনেন।

ঝাড়-ফুঁক নিতে আসা স্থানীয় বাসিন্দা আকলাছ মিয়া বলেন, রহমানীর নিকট থেকে পানি পড়া নিলে উপকার হবে, এই বিশ্বাসে পানির বোতল পড়িয়ে নিয়েছি। রোগ হলে পড়া পানি উপকারে আসবে বলেছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে আছলাম রহমানী বলেন, লোকজন আমাকে দেখে ভিড় করে। এ সময় তারা মাথায় ফুঁ নিতে ও পানির বোতল নিয়ে এগিয়ে আসেন। আমিও তাদের মাথায় ও পানির বোতলে ফুঁ দিয়ে দেই এবং আমার মিনার প্রতীকের জন্য ভোট চাই।

প্রসঙ্গত, ইসলামী ঐক্যজোটের সিলেট বিভাগীয় সমন্বয়কারী ও মৌলভীবাজার জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন আছলাম হোসাইন। তবে তার দলের সিলেট বিভাগের ৯টি আসনের প্রার্থীরা ভোট বর্জনের হুমকি দিয়েছেন। রহমানী অভিযোগ করেন যে নির্বাচনী সভায় তাকে বাধা দেওয়া হচ্ছে। আগামী সোমবার ভোট বর্জনের বিষয়টি নিয়ে তিনিও সিদ্ধান্ত নেবেন বলে সাংবাদিকদের জানান।

এসকে/


ঝাড়-ফুঁক পানি পড়া নির্বাচনী প্রচার

খবরটি শেয়ার করুন