শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

সংসদ নির্বাচন

ছয় তারকার কে কত ভোট পেলেন

বিনোদন ডেস্ক

🕒 প্রকাশ: ০৩:১৭ অপরাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৪

#

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল। এবারের নির্বাচনে দেশের শোবিজ অঙ্গনের বরেণ্য অভিনয়শিল্পী আসাদুজ্জামান নূর, ফেরদৌস আহমেদ, মাহিয়া মাহি, কণ্ঠশিল্পী মমতাজ বেগম, ডলি সায়ন্তনী ও নকুল কুমার বিশ্বাস অংশ নেন। তাদের মধ্যে বিজয়ের হাসি হেসেছেন ২ জন আর পরাজিত হয়েছেন ৩ জন ও ভোট বর্জন করেছেন একজন।

নীলফামারী-২ আসনে টানা পাঁচবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে প্রার্থী হন অভিনেতা আসাদুজ্জামান নূর। এবারও তিনি নৌকা মার্কায় লড়ে বিজয়ী হয়েছেন। বেসরকারি ফল অনুযায়ী তিনি পেয়েছেন ১,১৯,৩৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন পেয়েছেন মাত্র ১৫ হাজার ৬৮৪ ভোট।

প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েই চমক দেখিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জিতেছেন তিনি। এই আসনে তিনি মোট ভোট পেয়েছেন ৬৫ হাজার ৮৯৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী হাজী মো. শাহজাহান লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

মানিকগঞ্জ-২ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন জনপ্রিয় ফোকশিল্পী মমতাজ বেগম। স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে হেরে গেলেন তিনবারের এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগম। মোট ১৯৩টি ভোটকেন্দ্রে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু পেয়েছেন ৮৮ হাজার ৩০৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মমতাজ বেগম পেয়েছেন ৮২ হাজার ১৩৮ ভোট।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। কিন্তু পাননি। পরে স্বতন্ত্র প্রার্থী হয়ে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে ট্রাক মার্কা নিয়ে নির্বাচন করেন তিনি। বলা চলে, ওই আসনে নির্বাচনের মাঠে সবচেয়ে আলোচনায় ছিলেন তিনি। কিন্তু দেখা গেলে, আলোচিত হয়েও মাহিই পেলেন সবচেয়ে কম ভোট। তিনি ৯,০০৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। বিজয়ী প্রার্থী ওমর ফারুক চৌধুরী পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

আরো পড়ুন: নিজের বিয়েতে ১০ টাকা খরচ, মেয়ে ইরার জন্য রাজকীয় আয়োজন

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী হিসেবে পাবনা-২ আসনে নোঙর প্রতীকে লড়ছিলেন গায়িকা ডলি সায়ন্তনী। কিন্তু ভোটের দিন দুপুরে ভোট বর্জন করেন এই গায়িকা। নির্বাচন শেষে রাতে ঘোষিত ফলাফলে দেখা যায় ডলি সায়ন্তনী পেয়েছেন মাত্র ৪ হাজার ৩৮২ ভোট। এই আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ কবির। তিনি পেয়েছেন ১ লাখ ৬৫ হজার ৮৪২ ভোট।

সংগীতশিল্পী নকুল কুমার বিশ্বাস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসন থেকে কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত প্রার্থী হয়ে নির্বাচন করেছেন। গামছা প্রতীকে তিনি পেয়েছেন ১৪২১ ভোট। এ আসনে আওয়ামী লীগ সমর্থিত বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির (নৌকা প্রতীকে) রাশেদ খান মেনন পেয়েছেন ১২১৩৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু ঈগল প্রতীকে পেয়েছেন ৩১,১৬২ ভোট।

এসি/ আই.কে.জে

ভোট তারকা

খবরটি শেয়ার করুন