মঙ্গলবার, ৯ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় যুদ্ধ বন্ধ রাখার ঘোষণা দিলেন নেতানিয়াহু!

আন্তর্জাতিক ডেস্ক

🕒 প্রকাশ: ১২:৩০ অপরাহ্ন, ৭ই নভেম্বর ২০২৩

#

ছবি: সংগৃহীত

মানবিক সহায়তা প্রবেশ এবং হামাসের কাছে জিম্মি থাকাদের মুক্তির জন্য গাজায় কৌশলগতভাবে সাময়িক সময়ের জন্য যুদ্ধ বন্ধ রাখার কথা জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

সোমবার (৬ নভেম্বর) মার্কিন টেলিভিশন এবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে নেতানিয়াহুকে প্রশ্ন করা হয়, যুদ্ধের পর গাজা কে শাসন করবে, এতে তিনি বলেন, “আমি মনে করি ইসরায়েল অনির্দিষ্টকালের জন্য গাজায় নিরাপত্তার দায়িত্ব পালন করবে, কারণ আমরা দেখেছি নিরাপত্তাহীনতার জন্য আমাদের অবস্থা কী হয়েছে।” খবর রয়টার্সের

তবে হামাসের কাছে জিম্মি থাকা সবাইকে মুক্তি না দেওয়া হলে গাজায় যুদ্ধবিরতিতে যাবে না ইসরায়েল বলে জানিয়েছেন নেতানিয়াহু। 

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালানোর পর হামাসকে নির্মূলে গাজায় ভয়াবহ বিমান হামলা শুরু করে ইসরায়েল। এতে এখন পর্যন্ত ১০ হাজার নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছে। যার মধ্যে অধিকাংশ নারী ও শিশু। 

গত মাসে হামাসের হামলায় ইসরায়েলে ১৪০০ মানুষ নিহত হয়। জিম্মি করা হয় ২৫০ জনকে। 

এদিকে ইসরায়েল গাজায় হামলা চালানোর পর আন্তর্জাতিক সম্পদ্রায় উভয়পক্ষকে যুদ্ধ বিরতের আহ্বান জানিয়ে আসছে। এক্ষেত্রে ইসরায়েল বলছে হামাসের কাছে জিম্মি থাকাদের মুক্তি দিতে হবে। অন্যদিকে হামাস বলছে গাজায় ইসরায়েলের হামলা বন্ধ করতে হবে।

ওআ/

গাজা

খবরটি শেয়ার করুন