শুক্রবার, ৫ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ের মরশুমে ত্বককে রাখুন সুন্দর

লাইফস্টাইল ডেস্ক

🕒 প্রকাশ: ০৪:০৫ অপরাহ্ন, ৪ঠা ডিসেম্বর ২০২৩

#

ছবি-সংগৃহীত

অফিস, কলেজ, রাস্তাঘাটে যেভাবে বের হোন না কেন, সকলেই চান বিয়ের দিনে তাকে যেন সব থেকে বেশি সুন্দর লাগে, এমনকি ব্রাইডের থেকেও বেশি! 

শীতকাল এলেই শুরু হয় বিয়ের মরশুম। আর তাই বিয়ের মরশুমে জেল্লাদার এবং দাগছোপ হীন ত্বক পাওয়ার ইচ্ছে থাকে অনেকের। তাই বিয়ে বাড়ির নেমতন্ন পড়লেই ছোটে পার্লারে। তবে, বছরে একবার কিংবা বিশেষ দিনের আগে ফেসিয়াল করালে খুব একটা লাভ পাওয়া যায় না।

তখন বিশেষ যত্নের প্রয়োজন পড়েই। তাই সেই সময় সাধারণ কিছু নিয়ম মেনে চললেই জেল্লাদার ত্বক পাবেন আপনি। রুইল সেইরকম বেশ কিছু টিপস।

নিম ও টি ট্রি অয়েল ফেসিয়াল কিট: ব্রণ প্রবণ ত্বকে ফেসিয়াল করতে কমবেশি সকলেই ভয় পান। কিন্তু সঠিক ফেসিয়াল কিট বেছে নিলে এমন সমস্যা হয় না। যে সব ফেসিয়াল কিটে নিম ও টি ট্রি অয়েলের মতো প্রাকৃতিক উপাদান রয়েছে, সেগুলো আপনি ব্রণ প্রবণ ত্বকে ব্যবহার করতে পারেন। এই ধরনের ফেসিয়াল কিট তৈলাক্ত ত্বকের জন্য আদর্শ।

সানস্ক্রিনঃ শীতের রোদ গায়ে মিঠে লাগলেও ক্ষতিকারক সূর্য রশ্মির প্রভাব কখনও কমে যায় না। তাই দিনের বেলায় সানস্ক্রিন মাখতে ভুলবেন না। এতে আপনার ত্বকের উপরে একটি বাইরে বেরনোর অন্তত ১০ মিনিট আগে এসপিএফ ৩০ সানস্ক্রিন লাগান।

আরো পড়ুন: চুল পড়া বন্ধে রসুনের যাদুকরী ব্যবহার

বেশি করে জল খানঃ শীত পড়া মানেই জল খাওয়া কমে যাওয়া। তাপমাত্রা কম থাকার কারণে আলাদা করে তেষ্টা পায় না। ফলে জল খাওয়ার পরিমাণও কমতে থাকে। তেষ্টা না পেলেও জল খাওয়া কমিয়ে দেবেন না। সব সময় সঙ্গে একটা জলের বোতল রাখুন। শরীরের জলের পরিমাণ পর্যাপ্ত থাকলে রক্তচলাচলও সচল থাকবে। ত্বকের জেল্লাও বজায় থাকবে।

ভিটামিন সি ফেসিয়াল কিট: রাতারাতি ত্বকের জেল্লা বাড়াতে ভিটামিন সি ফেসিয়াল কিট ব্যবহার করুন। এই ফেসিয়াল কিট আপনার ত্বককে উজ্জ্বল করতে সহায়তা করবে।

ত্বকের সঠিক যত্ন নেওয়ার পাশাপাশি আপনাকে নজর রাখতে হবে জীবনশৈলীর দিকেও। মনে রাখতে হবে আপনি জল সঠিক মাত্রায় খেলে ত্বক আদ্র হবে না। তাই প্রতিদিন  অন্তত ৩ লিটার জলপান করা আবশ্যক।

এসি/ আই.কে.জে/


বিয়ের মরশুম ত্বক রাখুন সুন্দর

খবরটি শেয়ার করুন